কুয়েত থেকে ইউরোপ যাওয়ার দারুণ সুযোগ পাচ্ছেন প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ৫:৫৩
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ৫:৫৩
Link Copied!
কুয়েতে প্রবাসী শ্রমিকদের জন্য চালু হচ্ছে নতুন নিয়ম

সোনার হরিণের আশায় অনেকেরই স্বপ্ন থাকে ইউরোপে যাওয়ার। বৈধ পথে যাওয়ার সুযোগ কম হওয়ায় অনেকেই অবৈধ পথে পারি দেন। তবে অধিকাংশ মানুষই সোনার হরিণের পরিবর্তে সাগরে সলীল সমাধি হয়। আবার কারো হয় জেলে স্থান। তবে এবার বৈধভাবে কুয়েত থেকে ইউরোপে যাওয়ার দারুণ সুযোগ তৈরি হয়েছে। সম্প্রতি দেশটি থেকে অনেক প্রবাসী সপরিবারে পাড়ি জমাচ্ছে ইউরোপ ও আমেরিকায়। পোল্যান্ডসহ কয়েকটি দেশে দক্ষ জনশক্তি নেয়ার সুযোগ তৈরি হওয়ায় ওয়ার্ক পারমিটের ভিসা নিয়ে বিভিন্ন দেশে যাচ্ছেন তারা।

বর্তমানে পোল্যান্ডসহ কয়েকটি দেশে দক্ষ জনশক্তি নেয়ার সুযোগ পাওয়ায় কুয়েত থেকে ওয়ার্ক পারমিটের ভিসা নিয়ে এরইমধ্যে অনেকে পাড়ি জমিয়েছেন ইউরোপের বিভিন্ন দেশে। এবার চারটি শর্তে ডাইভারসিটি ভিসা লটারি প্রোগ্রামে কুয়েত থেকে আবেদন করতে পারবেন প্রবাসীরা। 

তবে, আবেদনকারীদের অবশ্যই মাধ্যমিক পাস বা তার সমতুল্য কোনো পরীক্ষার প্রশংসাপত্র থাকতে হবে। কেবল অভিজ্ঞতাসম্পন্ন প্রবাসীরাই এ সুযোগ পাবেন। মার্কিন পররাষ্ট্র দফতরের পরিসংখ্যানের বরাতে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ২০২১ সালে এশিয়া অঞ্চলের চার হাজারের বেশি প্রবাসী গ্রীনকার্ড পেয়েছিলেন। এর মধ্যে কুয়েতেরই ছিল ৫২ জন। উন্নত জীবন আর স্থায়ীভাবে বসবাসের আশায় কুয়েত থেকে অনেক প্রবাসীই এখন সপরিবারে বা ব্যক্তিগতভাবে পাড়ি জমাচ্ছেন ইউরোপ ও আমেরিকায়। যেহেতু কুয়েতে কোনো দেশের অভিবাসীদের স্থায়ীভাবে থাকার সুযোগ নেই। তাই, প্রতি বছরই রেসিডেন্সি নবায়ন করতে হয় তাদের। আর তাই এমন খবরে আনন্দিত কুয়েত প্রবাসীরা।

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

আরো পড়ুন:  ২১ আগস্ট ভয়াল সেদিন যা ঘটেছিল

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া