টুইটারে ভারতীয় অধিকাংশ কর্মী ছাঁটাই করেছেন ইলন মাস্ক

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ৭, ২০২২ | ১২:৩৯
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ৭, ২০২২ | ১২:৩৯
Link Copied!
টুইটারে ভারতীয় অধিকাংশ কর্মী ছাঁটাই করেছেন ইলন মাস্ক

ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের মালিকানা হাতে নেওয়ার পরই সংস্থাটিতেভারতে টুইটারের প্রায় পুরো টিমই ছাঁটাই করেছেন। সূত্রগুলো জানিয়েছে, চাকরিচ্যুতদের মধ্যে কন্টেন্ট, পার্টনারশিপ, কন্টেন্ট কিউরেশন, সেলস, সোশ্যাল মার্কেটিংসহ প্রায় সব টিমেরই কর্মী রয়েছেন।

গত শুক্রবার ছাঁটাই হওয়া এক কর্মী ইকোনমিক টাইমসকে বলেছেন, সকালে ঘুম থেকে উঠে অনেকেই দেখেন, অ্যাক্সেস নেই। দ্য মিন্টের খবর অনুসারে, গত ৪ নভেম্বর ভারতীয় সময় ভোর ৪টার দিকে (বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টা) বিশ্বব্যাপী টুইটারকর্মীরা ছাঁটাই সংক্রান্ত ইমেইল পেতে শুরু করেন। যেসব কর্মী চাকরিচ্যুত হয়েছেন তাদের অফিসিয়াল ইমেইল ও মেসেজিং ব্যবস্থা স্ল্যাক সংযোগ থেকে তাৎক্ষণিকভাবে বিচ্ছিন্ন করা হয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ভারতে টুইটারের কিউরেশন টিমের সব সদস্যকেই ছাঁটাই করা হয়েছে। খড়গের নিচে পড়া অন্যদের মধ্যে রয়েছে কমিউনিকেশনস, গ্লোবাল কন্টেন্ট পার্টনারশিপ, সেলস অ্যান্ড অ্যাড রেভিনিউ, ইঞ্জিনিয়ারিং এবং প্রোডাক্ট টিম। এসব টিমের প্রায় সব অথবা অন্তত ৫০ শতাংশ কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে। ইকোনমিক টাইমস জানিয়েছে, কেবল অতিগুরুত্বপূর্ণ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনাকারী এবং সরকারি সংযোগ সংক্রান্ত টিমের কিছু কর্মী ছাঁটাই হওয়া থেকে বেঁচে গেছেন।

বিজ্ঞাপন

তবে এক কর্মী বলেছেন, টিকে যাওয়া কর্মীদের ‘আপাতত’ কাজের জন্য রাখা হয়েছে। তাদের ভূমিকার বিষয়ে শিগগির সিদ্ধান্ত নেবে টুইটার। পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট স্ট্যাটিস্টার তথ্যমতে, ২০২১ সালের ডিসেম্বরে বিশ্বজুড়ে টুইটারের কর্মী সংখ্যা ছিল প্রায় সাড়ে সাত হাজার। তার আগের বছর ছিল সাড়ে পাঁচ হাজারের মতো। অর্থাৎ, এক বছরে প্রায় দুই হাজার নতুন কর্মী নিয়োগ দিয়েছিল তৎকালীন টুইটার কর্তৃপক্ষ। ব্লুমবার্গ-রয়টার্সের মতো আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, টুইটারের নতুন মালিক ধনকুবের ইলন মাস্ক প্ল্যাটফর্মটির অর্ধেক কর্মী কমিয়ে ফেলতে চান।


আরো পড়ুন:

সৌদি থেকে বাংলাদেশে এলো প্রবাসী হারুনের ‘লাশের টুকরো’

বিজ্ঞাপন

প্রায় ২০ লাখ পিস ইয়াবাসহ সৌদিতে বাংলাদেশিসহ গ্রেফতার ৯

আরো পড়ুন:  ওমানে ভয়াবহ বৃষ্টিপাত

১৪ লাখ কর্মী নিবে কানাডা, মিলবে স্থায়ীভাবে থাকার সুযোগ

ইত্যাদি পার্টি, মুসকিল লীগ, গরীব পার্টি ইসির নিবন্ধন চায়

প্রবাসে মারা গেলে সরকারিভাবে মরদেহ আনবেন যেভাবে


আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
কাতারের পোশাক নিয়ে বিরূপ মন্তব্য করে ক্ষমা চাইলেন ধারাভাষ্যকার ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা