কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি গাড়ি চালক

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ১৫, ২০২২ | ৫:১৭
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ১৫, ২০২২ | ৫:১৭
Link Copied!
কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি গাড়ি চালক

কাতারের দোহায় ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ফিফা বিশ্বকাপ ২০২২। এ আয়োজনে দেশটিতে উপস্থিত থাকা পর্যটকদের সেবা দেওয়ার জন্য ৮ হাজার বাংলাদেশি গাড়িচালককে প্রস্তুত করা হয়েছে। আরব নিউজের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। এক মাস ধরে চলবে এ ফুটবল আসর। এ সময় বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১৫ লাখ মানুষ কাতার সফর করবেন বলে ধারণা করা হচ্ছে। ফুটবল ভক্তদের কাতারে স্বাগত জানাতে যেসব কর্মী নিযুক্ত থাকবেন, তাঁদের মধ্যে গাড়িচালকেরাও আছেন। 

 

বিভিন্ন ট্যাক্সি কোম্পানি ও রাইড শেয়ারিং কোম্পানিতে কর্মরত গাড়িচালকদের মধ্যে প্রায় আট হাজার বাংলাদেশি আছেন। ইতোমধ্যে তাদের ভাষাগত দক্ষতা ও আদবকেতা সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে দোহায় বাংলাদেশ দূতাবাসে চালকদের সম্প্রতি তিন সপ্তাহের এ প্রশিক্ষণ দেওয়া হয়।

বিজ্ঞাপন

 

দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মুহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন, ‘আমাদের চালকেরা যদি পর্যটকদের ভালো সেবা দিতে পারেন, তাহলে তা বাংলাদেশের জন্যও ইতিবাচক ব্র্যান্ডিং হবে।’ কাতারের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষকেরা ১৫টি পরিবহন কোম্পানিতে কর্মরত ৪২০ জন অংশগ্রহণকারীকে প্রশিক্ষণ দিয়েছেন। যারা সশরীর উপস্থিত থাকতে পারেননি, তাদের জন্য অনলাইনে প্রশিক্ষণের ব্যবস্থা ছিল।


আরো পড়ুন:

বিজ্ঞাপন

পাকিস্তানের বন্যায় ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা দিল ওমান

প্রবাসীদের জরিমানা বৃদ্ধি করে দ্বিগুণ করলো

ওমান সহ মধ্যপ্রাচ্যে রমজান শুরুর সম্ভাব্য তারিখ

সিআইপি নির্বাচিত হচ্ছেন ৬৭ প্রবাসী, সংখ্যায় দ্বিতীয়

ক্ষোভ আর অভিমানে হুন্ডিতে ঝুঁকছেন প্রবাসীরা

আরো দেখুনঃ

আরো পড়ুন:  ওমানে কমতে শুরু করেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা

শীর্ষ সংবাদ:
গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ