বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা, অর্ধশতাধিক আহত

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ১৯, ২০২২ | ১:১০
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ১৯, ২০২২ | ১:১০
Link Copied!
বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা, অর্ধশতাধিক আহত

বিমানবন্দরের রানওয়েতে একটি যাত্রীবাহী উড়োজাহাজের সঙ্গে ফায়ার সার্ভিসের একটি গাড়ির ভয়াবহ সংঘর্ষে নিহত হয়েছেন ২ জন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৬১ জন। শুক্রবার (১৮ নভেম্বর) দক্ষিণ আমেরিকার দেশ পেরুর রাজধানী জোরগেজ চাভেজ আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটে এই দুর্ঘটনা।

 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, পেরুর বিমান পরিষেবা সংস্থা লাতাম এয়ারলাইন্সের এলএ ২২১৩ বিমানটি রাজধানী থেকে জুলিয়াকা শহরের দিকে যাচ্ছিল। সে সময়েই এ দুর্ঘটনা ঘটে। শনিবার (১৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করে বিবিসি। এতে বলা হয়, উড়োজাহাজ ও ফায়ার সার্ভিস গাড়ির মুখোমুখি সংঘর্ষ এবং তার ফলে বিমানের পেছনের অংশ আগুন ধরে যাওয়া ও তার ফলে কালো ধোঁয়া বেরোনোর দৃশ্য ধরা পড়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সেই সঙ্গে দেখা গেছে, ওই অবস্থায় দমকলের গাড়িসহ বিমানটি রানওয়ে ধরে বেশ কিছুটা এগিয়ে থেমে যায়। দুর্ঘটনার পর দুমড়ে মুচড়ে গেছে ফায়ার সার্ভিসের সেই গাড়িটি। পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই ঘটনায় গাড়িতে থাকা দুই ফায়ার সার্ভিসকর্মী ঘটনাস্থলেই নিহত হন এবং আহত হন বিমানের ৬১ জন যাত্রী। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

 

উড্ডয়নের সময় নাটকীয় দৃশ্যের সাক্ষী হয় জর্জ শ্যাভেশ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, এ ঘটনায় ওই বিমানে থাকা কোনো যাত্রী বা ক্রুয়ের প্রাণহানি ঘটেনি। তবে আঘাত পাওয়ার কারণে ২০ জন যাত্রীকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে দুজনের অবস্থা বেশ গুরুতর। এদিকে, বিমান টেকঅফের সময় হঠাৎ কেনো ফায়ার ব্রিগেডের ওই ট্রাক সেখানে হাজির হয় তা নিয়ে তৈরি হয়েছে রহস্য। বিমান কর্তৃপক্ষ বলেছে, টেকঅফের আগে পাইলটকে বলা হয়েছিল, রানওয়ে পরিষ্কার আছে। কিন্তু হঠাৎ কেনো ট্রাকটি সেখানে মাঝ রানওয়েতে গিয়ে দাঁড়ায় তা আমাদের ধারণা নেই। আমরা তাদের সাহায্য তখন চাইনি। এ নিয়ে জোর তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

আরো পড়ুন:  ভূমধ্যসাগর পাড়ি দেয়া একজন প্রবাসীর করুণ গল্প : দেখার নেই কেউ

আরো পড়ুন:

ওমানের জাতীয় দিবসের বাকি ২ দিন, উদযাপনে

ওমানে বিশ্বকাপের ছোঁয়া, মাস্কাটে পৌঁছেছে জার্মান

কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি

প্রবাসী কর্মীকে চাকরীচ্যুত করায় পৌনে দুই লাখ

ওমানের আল খয়েরে পুলিশের কঠোর অভিযান

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া