বিশ্বকাপের সময় কাতারে বয়ান দিবেন জাকির নায়েক!

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২০, ২০২২ | ১:২৭
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২০, ২০২২ | ১:২৭
Link Copied!
জাকির নায়েক ইস্যুতে মুখোমুখি ভারত কাতার

যে বিশ্বকাপ মানেই ছিলো আমোদ আর ফুর্তি। মদের নেশায় উন্মাদনা আর নারীদের দিয়ে দেহ ব্যবসা এবং সমকামীদের রাজত্ব। সেই বিশ্বকাপের একদমই চিত্র পাল্টে দিলো কাতার! আগের আসরগুলোতে বিয়ারের গ্লাস হাতে দর্শকদের স্টেডিয়ামে দেখা গেলেও মুসলিম-অধ্যুষিত কাতারে সেটি অসম্ভব। মাঠে নিষিদ্ধ করা হয়েছে অ্যালকোহল।

এবার পুরো বিশ্বকাপ চলাকালীন সময়ে ধর্মীয় ধর্মীয় বক্তৃতা দেওয়ার জন্য বিশ্বের জনপ্রিয় ইসলামি আলোচক ড.জাকির নায়েককে আমন্ত্রণ জানালো কাতার। সেখানে পুরো বিশ্বকাপ চলাকালীন সময়ে তিনি বক্তব্য রাখবেন। কাতারের রাষ্ট্রীয় মালিকানাধীন ক্রীড়া চ্যানেল আলকাসের উপস্থাপক ফয়সাল আল হাজরি শনিবার টুইটারে লিখেছেন, “বিশ্বকাপের সময় ধর্ম প্রচারক শেখ জাকির নায়েক কাতারে উপস্থিত থাকবেন এবং পুরো টুর্নামেন্ট জুড়ে অনেক ধর্মীয় বক্তৃতা দেবেন।”

বিজ্ঞাপন

ইতিমধ্যেই তিনি কাতারে পৌঁছেছেন বলে জানাগেছে হিন্দুস্থান টাইমস সহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে। পূর্বের আসর গুলোতে বিভিন্ন ধরণের অশ্লীলতা থাকলেও এবারের চিত্র একেবারেই ভিন্ন। পূর্বের ফুটবল বিশ্বকাপে সমকামিতা এবং যৌন ব্যবসা রমরমা হলেও এবার তা কঠোরভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে আয়োজক কাতার।

ইতোমধ্যে বিশ্ববাসীকে সুন্দর একটি বিশ্বকাপ অনুষ্ঠান উপহার দিতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি। তারই অংশ হিসেবে বিশ্বকাপের অতিথিদের স্বাগত জানাতে নতুন একটি পদ্ধতি অবলম্বন করেছে কাতার সরকার। দেশটির সড়কগুলোর দেয়ালে দেয়ালে টানানো হয়েছে রাসূল সা:-এর হাদিস সম্বলিত ব্যানার-ফেস্টুন। এগুলোই বিশ্বকাপ উপলক্ষে কাতারে সমাগত অতিথিদের উষ্ণ অভ্যর্থনা জানাবে।

যদিও আগের আসর গুলোতে অর্ধলঙ্গ নারীদের দিয়ে বানানো বিভিন্ন ব্যানার ফেস্টুন দিয়ে স্বাগত হত। গত ৩০ অক্টোবর টিআরটি ওয়ার্ল্ড এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে জানায় ফিফা বিশ্বকাপ-২০২২-এর আয়োজক কমিটি বিশ্বের জনপ্রিয় এ আসরকে সামনে রেখে কাতারের রাজধানী দোহার বিভিন্ন সড়কের পার্শ্ববর্তী একাধিক দেয়ালের ছবি প্রকাশ করেছে। ছবিগুলোতে বিশ্বনবী সা:-এর বিভিন্ন হাদিস শোভা পাচ্ছে।

আরো পড়ুন:  বিশ্বের সবচেয়ে দামী কাপড় ক্বাবার গিলাফের ইতিহাস

আরো পড়ুন:

ওমানের জাতীয় দিবসের বাকি ২ দিন, উদযাপনে

ওমানে বিশ্বকাপের ছোঁয়া, মাস্কাটে পৌঁছেছে জার্মান

কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি

প্রবাসী কর্মীকে চাকরীচ্যুত করায় পৌনে দুই লাখ

ওমানের আল খয়েরে পুলিশের কঠোর অভিযান

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে