জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২১, ২০২২ | ৫:০০
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২১, ২০২২ | ৫:০০
Link Copied!
জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

ওমানের ৫২তম জাতীয় দিবসের ছুটিতে পর্যটকদের আনাগোনা বেড়েছে। গত কয়েকদিনে ওমানের ট্রাভেল এজেন্টরা দেশের ভেতর এবং বাইরে থেকে ব্যাপক মানুষের সাড়া পাচ্ছেন বলে জানা গেছে। এই বছর ওমানের সাধারণ অবকাশকালীন জায়গাগুলোতেই প্রচণ্ড ভিড় হচ্ছে। আবার ওমানের বাইরে যেসব দেশে ভিসার প্রয়োজন হয় না সেসব স্থানেও যাচ্ছেন সাধারণ মানুষ। ওমানে জাতীয় দিবস উপলক্ষে আগামী ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এর সঙ্গে সাপ্তাহিক ছুটি যোগ হলেই চারদিনের লম্বা ছুটি মিলবে টানা।

ট্রাভেল অপারেটরদের মতে, দেশের অভ্যন্তরে আসন্ন জাতীয় দিবসের ছুটিতে ভ্রমণের জন্য সেরা জায়গাগুলোর মধ্যে কয়েকটি হলো নিজওয়া, জাবাল আখদার, সুর, মাসিরাহ দ্বীপপুঞ্জ, জাবাল শামস এবং রাস আল জিঞ্জ। মাজান ইন্টারন্যাশনাল এজেন্সিজ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজমের সহকারী ব্যবস্থাপক আসলাম সালিম বলেন, ছুটির দিন, অভ্যন্তরীণ পর্যটনের জন্য ওমানি এবং প্রবাসী উভয়ের কাছ থেকে ভাল সাড়া পাওয়া যাবে বলে আমি বিশ্বাসী।

তিনি বলেন, ‘ছোট ছোট ছুটির দিনগুলোতে মানুষ দ্রুত বিরতির জন্য নিকটবর্তী স্থানে ছুটে যায় এবং পরিবারের সঙ্গে কিছু মানসম্পন্ন সময় কাটায়। এবার ওমানের অভ্যন্তরের বেশির ভাগ চাহিদা নিজওয়া, জাবাল আখদার ও জাবাল শামসের জন্য। আমরা মরুভূমির অ্যাডভেঞ্চার এবং ক্যাম্পিংয়ের জন্য একটি উল্লেখযোগ্য সংখ্যক বুকিংও করেছি। অনেক লোক সুর এবং রাস আল জিঞ্জেও ভ্রমণ করছে। মানুষ আল আশখারা এবং মাসিরার মতো বিকল্পগুলিও খুঁজছে।

বিজ্ঞাপন

ট্রাভেল পয়েন্টের জেনারেল ম্যানেজার ফৈয়াজ খান জানান, দুই বছর পর নিষেধাজ্ঞা তুলে নেওয়ায়, ওমানে অবসর পর্যটন দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও, ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ রয়েছে। সুতরাং কাতারের জন্যও আমাদের অনেক সম্ভাবনা আছে ।
তিনি আরও বলেন, “জাতীয় দিবসের ছুটির জন্য অভ্যন্তরীণ এবং বাইরে উভয় ভ্রমণের জন্য আমাদের কাছে বেশ কয়েকটি অনুসন্ধান ছিল। মানুষ অধীর আগ্রহে তারিখগুলি ঘোষণার জন্য অপেক্ষা করছিল এবং এখন বুকিং করছে।

আরো পড়ুন:  সম্মানই যদি না পান, রেমিট্যান্স কেন পাঠাবেন প্রবাসীরা

আকবর ট্রাভেলসের হলিডে ইন-চার্জ রশিদ ফজল জানান, প্রায়শই এই ধরনের সংক্ষিপ্ত ছুটির জন্য শেষ মুহুর্তের ভ্রমণের পরিকল্পনা করা হয়। এ কারণেই মানুষ এমন গন্তব্যগুলি পছন্দ করে যেখানে অন অ্যারাইভাল ভিসার প্রয়োজন। তাই থাইল্যান্ড আমাদের গ্রাহকদের জন্য শীর্ষ পছন্দগুলির মধ্যে একটি। অন্যান্য জনপ্রিয় গন্তব্য হচ্ছে জর্জিয়া এবং আজারবাইজান।
তিনি আরও বলেন যে, স্থানীয়ভাবে, ছুটির দিনগুলি মরুভূমি সাফারি এবং ওয়াদি শাব এবং জাবাল সিফাহ-এর মতো গন্তব্যগুলিতে আগ্রহী মানুষ। প্রবাসীরা ছাড়াও, আমরা ইউরোপীয় পর্যটকদের কাছ থেকে স্থানীয় ভ্রমণের জন্য ভাল প্রতিক্রিয়া দেখতে পাচ্ছি যারা ইতিমধ্যে ওমানে রয়েছে।


আরো পড়ুন:

বিজ্ঞাপন

ওমানের জাতীয় দিবসের বাকি ২ দিন, উদযাপনে

ওমানে বিশ্বকাপের ছোঁয়া, মাস্কাটে পৌঁছেছে জার্মান

কাতার বিশ্বকাপে সেবা দিবে ৮ হাজার বাংলাদেশি

প্রবাসী কর্মীকে চাকরীচ্যুত করায় পৌনে দুই লাখ

ওমানের আল খয়েরে পুলিশের কঠোর অভিযান

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া