তিনদিন পর সাগরে নিখোঁজ চার ওমানি জেলেকে জীবিত উদ্ধার

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৩:২১
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৩:২১
Link Copied!
তিনদিন পর সাগরে নিখোঁজ চার ওমানি জেলেকে জীবিত উদ্ধার

তিনদিন সাগরে ভেসে অবশেষে জীবিত উদ্ধার হলেন চার ওমানি জেলে। আজ ওমানের  কৃষি, মৎস্য ও পানি সম্পদ অধিদপ্তর জানায়, ওমানের সুইক থেকে নিখোঁজ হওয়া তিন ভাই সহ চার ওমানি জেলে রবিবার রাতে উদ্ধার হয়। ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় এবং সাথে কোন স্যাটেলাইট ডিভাইস না থাকায় তারা প্রায় তিনদিন নিরুদ্দেশভাবে সাগরে ভেসেছিল। পরিবারের সঙ্গে যোগাযোগ করারও উপায় ছিলনা তাদের।

 

মৎস্য অধিদপ্তরের প্রধান মোহাম্মদ আল সালেহি বলেন, ‘আদম বিন আব্দুল্লাহ আল শায়াদি, আব্দুল মজিদ বিন আব্দুল্লাহেল শায়াদি, হানি বিন আব্দুল্লাহ আল শায়াদি ও এসাম বিন আলী আল সোলি নামের ওই চার জেলে গত ১৮ নভেম্বর সুইক থেকে মাছ ধরতে যান। দুর্ভাগ্যবশত, তাদের নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। বাড়িতে যোগাযোগ করার জন্য কোন স্যাটেলাইট ডিভাইস ছিলনা। পর্যাপ্ত জ্বালানী না থাকায় তারা প্রায় তিন দিন ধরে উদ্দেশ্যহীনভাবে সাগরে ভাসছিল। অবশেষে পাশ দিয়ে যাওয়া একটি ওমানি মাছ ধরার নৌকা তাদের উদ্ধার করে এবং কর্তৃপক্ষ ও জেলেদের স্বজনদের খবর দেয়। ৫০ নটিক্যাল মাইল দূরে মুসান্নাহ অঞ্চলে তাদের পাওয়া যায়।

বিজ্ঞাপন

 

সাম্প্রতিক সময়ে ঘন ঘন জেলেদের নিখোঁজ হওয়ার বিষয়ে তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত, কিছু জেলে সামুদ্রিক নিরাপত্তা নির্দেশাবলী অনুসরণ করে না। কিছু জেলে এলাকা এবং নিরাপত্তা সরঞ্জামগুলি যেমন প্রাথমিক চিকিৎসা কিট, লাইফ জ্যাকেট, ইঞ্জিনের ব্যর্থতার ক্ষেত্রে একটি প্যাডেল, ফায়ারপ্রুফ কম্বল, ল্যাম্প, নেভিগেশন ডিভাইস এবং রক্ষণাবেক্ষণের জন্য সরঞ্জামগুলো পরীক্ষা না করেই গভীর সমুদ্রে যায়।


আরও পড়ুন:

বিজ্ঞাপন

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

আরো পড়ুন:  ওমানে কূপের পানি ব্যবহার না করার নির্দেশ

শীর্ষ সংবাদ:
নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ