সবচেয়ে দামি কাতার বিশ্বকাপের টিকেট!

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৩:৪৯
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৩:৪৯
Link Copied!
সবচেয়ে দামি কাতার বিশ্বকাপের টিকেট!

বিতর্ক, বয়কট আর প্রতিবাদের মধ্য দিয়ে আজ রবিবার পর্দা উঠতে যাচ্ছে কাতার বিশ্বকাপের। রক্ষণশীল দেশ হিসেবে আছে নানা রকম নিষেধাজ্ঞা। এবারই প্রথম মধ্যপ্রাচ্যের কোন দেশে প্রথম ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। আয়োজক স্বত্ব পাওয়ার পর থেকেই কাতারকে নিয়ে বিতর্ক চলছেই। এবার নতুন এক বিতর্ক টিকিটের মূল্য নিয়ে। গত ২০ বছরের হিসাবে কাতার বিশ্বকাপ টিকিটের দাম সবচেয়ে বেশি বলে ধারণা করা হচ্ছে।

১৮ ডিসেম্বরের ফাইনাল খেলা দেখতে ফুটবলপ্রেমীদের ৬৮৪ পাউন্ড বা বাংলাদেশি টাকায় ৬৬ হাজার টাকার বেশি খরচ করতে হবে। যা ২০১৮ সালের ফাইনালের টিকিটের গড় দাম থেকে ৫৯ শতাংশ বেশি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চেয়ে গড়ে ৪০ শতাংশ বেশি আসন্ন বিশ্বকাপ ফুটবলের টিকিটের দাম। রাশিয়া বিশ্বকাপে টিকিটের গড় দাম ছিল ২১৪ পাউন্ড বা প্রায় ২১ হাজার টাকা। এবার কাতার বিশ্বকাপে সেটা করা হয়েছে ২৮৬ পাউন্ড যা প্রায় ২৮ হাজার টাকার সমান।

গত ২০ বছরে কোনো বিশ্বকাপের টিকিটের গড় দাম এত বেশি ছিল না। জার্মানির মিউনিখভিত্তিক খেলাধুলার সংবাদ মাধ্যম ‘কেলার স্পোর্টসের’ এক সমীক্ষায় এ তথ্য জানা গেছে। কেলার স্পোর্টসের সমীক্ষায় বলা হয়েছে, ‘কাতার বিশ্বকাপকে এরই মধ্যে ইতিহাসের সবচেয়ে খরুচে আসর হিসেবে ধরা হচ্ছে। বিশ্বকাপের জন্য ছয়টি নতুন স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। সংস্কার করা হয়েছে আরো দুইটি স্টেডিয়াম। আটটি স্টেডিয়ামের জন্যই শুধু খরচ করা হয়েছে তিন বিলিয়ন ডলার।

বিজ্ঞাপন

প্রতিবেদনে আরও বলা হয়, ‘রাজধানী দোহার অন্যান্য পরিকাঠামো গড়ে তুলতেও বিপুল পরিমাণ অর্থ খরচ করা হয়েছে। তার মধ্যে রয়েছে রাস্তা, বিমানবন্দরও। এ জন্য অবাক হওয়ার কিছু নেই, কাতার বিশ্বকাপে গড়ে টিকিটের দাম সবচেয়ে বেশি করা হয়েছে। ’ কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য নিয়ে বিতর্ক হলেও এ নিয়ে কিছুই বলেনি ফিফা। এর আগে ফিফা জানিয়েছিল, কাতারের আটটি স্টেডিয়ামের জন্য নভেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বিশ্বকাপের ৩০ লাখ টিকিট বিক্রি হয়ে গেছে।

আরো পড়ুন:  চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন

২০০৬ জার্মানি বিশ্বকাপের টিকিটের দাম নিয়েও বিতর্ক তৈরি হয়েছিল। এবার জার্মানিকে ছাপিয়ে গেছে কাতার। ২০০৬ বিশ্বকাপের টিকিটের গড় দাম ছিল ১০০ পাউন্ড বা প্রায় ৯৭০০ টাকা। আসরে ফাইনাল ম্যাচের টিকিটের গড় দাম ছিল ২২১ পাউন্ড বা প্রায় সাড়ে ২১ হাজার টাকা।


আরও পড়ুন:

বিজ্ঞাপন

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

শীর্ষ সংবাদ:
যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে