ওমানের গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশি ব্যবসায়ী শেখ ফাহাদ

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৫:১৮
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২২, ২০২২ | ৫:১৮
Link Copied!

ওমানের দশ বছর মেয়াদি গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশি ব্যবসায়ী শেখ ফাহাদ। দেশটির সরকারের পক্ষথেকে সম্মানসূচক ও দীর্ঘমেয়াদী এই ভিসা প্রবাসী বিনিয়োগকারীদের জন্য দেওয়া হয়। শেখ ফাহাদের দেশের বাড়ি চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভায়।

 

গত ১৪ বছর যাবত তিনি ওমানে স্ব-পরিবারে বসবাস করছেন। বর্তমানে ওমানে যে কয়জন বাংলাদেশি সফল ব্যবসায়ী রয়েছেন, তাদের মধ্যে শেখ ফাহাদ একজন। ওমানের মাস্কাটে রয়েছে শেখ ফাহাদ ইনভেস্টমেন্ট এলএলসি নামে নিজস্ব কোম্পানি ও আল সাফার ট্রাভেল এজেন্সি নামে একটি প্রতিষ্ঠান। 

বিজ্ঞাপন

 

এ ভিসার মাধ্যমে একজন প্রবাসী ওমানে নিজের নামে জমি কিনতে পারবে, এয়ারপোর্টে অগ্রাধিকার ভিত্তিতে ইমিগ্রেশন ক্লিয়ারেন্স, ওমানের বিভিন্ন অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত, আত্নিয়স্বজনদের জন্য ভিজিট ভিসা সহ বেশকিছু সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন। ওমানে ৬ লাখের মত বাংলাদেশির মধ্যে ১০ জনের মত বাংলাদেশি এই ভিসা পেয়েছেন বলে জানাগেছে বিভিন্ন সূত্রে। ওমানের ভীষণ ২০৪০ বাস্তবায়নে ২০২১ সালের শেষের দিকে বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে চালু করা হয় এই গোল্ডেন ভিসা।


আরও পড়ুন:

বিজ্ঞাপন

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

আরো পড়ুন:  বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ বলেছেন বাইডেন

শীর্ষ সংবাদ:
‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স