রাউজানে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২৩, ২০২২ | ১২:১১
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২৩, ২০২২ | ১২:১১
Link Copied!
রাউজানে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

চট্টগ্রামের রাউজানে এক দুবাই প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এই ঘটনার ৭২ ঘণ্টার মধ্যে ৮ জন ডাকাত ও স্বর্ণব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। একই সঙ্গে ৪৬ ভরি স্বর্ণালংকার, কয়েন ও সোনা বিক্রির ৩০ লাখেরও বেশি টাকা উদ্ধার করেছে র‍্যাব-৭।

 

মঙ্গলবার (২২-নভেম্বর) সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, দুবাই প্রবাসী মোহাম্মদ সরোয়ার চৌধুরী গত ২৭ অক্টোবর দুবাই থেকে দেশে আসনে। এর পরদিন ২৮ অক্টোবর রাতে মামাতো বোনের বিয়ের অনুষ্ঠান উপলক্ষে সে ও তার পরিবারের লোকজন মামার বাড়িতে যায়। সে সময় ঘরে তার বৃদ্ধ বাবা ছাড়া আর কেউ ছিল না। এই সুযোগে গভীর রাতে একদল ডাকাত জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে।

বিজ্ঞাপন

 

এসময় তার বৃদ্ধ বাবাকে কম্বল দিয়ে চেপে ধরে চোখ মুখ ও হাত পা বেধে গলায় চাকু ধরে হত্যার ভয় দেখিয়ে জিম্মি করে আলমারির চাবি নিয়ে নেয়। ডাকাত দলের মধ্যে মোঃ মুসা ভিকটিমের বাবার গলায় চাকু ধরে রাখে এবং চিৎকার করলে জবাই করে ফেলবে বলে হুমকি দেয়। এসময় ডাকাত দলের অন্যান্য সদস্যরা আলমারিতে রাখা ভিকটিমের স্ত্রী, মা, বোনের স্বর্ণালংকার এবং অপরাপর আত্মীয় স্বজনের আমানত স্বরূপ রাখা স্বর্ণালংকারসহ সর্বমোট ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে। এছাড়াও ডাকাত দল ভিকটিমের মামাতো বোনের বিবাহের জন্য ঘরে রাখা নগদ ৫ লাখ টাকা, ৫টি মোবাইল এবং ১টি স্যামসাং ব্রান্ডের ট্যাব লুট করে।

 

বিজ্ঞাপন

অবশেষে তথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা নজরদারী করে ঘটনার সাথে জড়িত মূল আসামী সহ ৮ জনকে আটক করে র‍্যাব। ডাকাত দলের সদস্য সাইদুল ইসলাম প্রকাশ সাইফুলকে একই দিনে গহিরার উত্তর-পূর্ব কোতোয়ালী ঘোনা দলই নগরস্থ একটি বাড়ি হতে গ্রেফতার করা হয়। পরে তার তথ্যে রাউজান ও হাটহাজারী থানার বিভিন্ন স্থান হতে ডাকাত দলের অন্যান্য সদস্য খোরশেদুল আলম (২৮), সাজ্জাদ হোসেন (২৭), মোঃ বাপ্পি (২৬), সজল শীল (২৭), মোঃ ইদ্রিস প্রকাশ কাজলকে (৩৪) গ্রেফতার করা হয়। এ সময় ডাকাতি কাজে ব্যবহার্য গ্রিল কাটার, ছোরা, টর্চ লাইটসহ ৪৬ ভরি স্বর্ণালংকার এবং ডাকাতি হওয়া স্বর্ণের বিক্রয়লব্দ মোট ২৩ লাখ ২ হাজার টাকা উদ্ধার করা হয়। এছাড়া ডাকাতি মালামাল কেনার অভিযোগে বিপ্লব চন্দ্র সাহাকে (৩৮) জুয়েলার্সের দোকান হতে গ্রেফতার করা হয়।

আরো পড়ুন:  ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৩২৮ জন বন্দিকে মুক্তি দিলেন ওমানের সুলতান 

আরও পড়ুন:

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

শীর্ষ সংবাদ:
দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার