সৌদি আরবের বিজয়কে গোটা আরবের বিজয় বললেন ওমানের সৌদি রাষ্ট্রদূত

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২৩, ২০২২ | ৫:০৩
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ নভেম্বর ২৩, ২০২২ | ৫:০৩
Link Copied!
সৌদি আরবের বিজয়কে গোটা আরবের বিজয় বললেন ওমানের সৌদি রাষ্ট্রদূত

আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের ঐতিহাসিক জয়কে শুধু সৌদি আরবের জন্যই নয় এই জয় গোটা আরব বিশ্বের জন্য গর্বের মুহূর্ত হিসেবে বর্ণনা করেছেন ওমানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আব্দুল্লাহ সৌদ আল এনেজি। সৌদি আরবের জয়কে ইতিহাস হিসেবে বর্ণনা করে সৌদি রাষ্ট্রদূত বলেন, দুই পবিত্র মসজিদের খাদেম বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং মহামান্য ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান ও সৌদি আরবের জনগণের দোয়ায় এটি সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, সৌদি ফুটবল দলের অধ্যবসায়ী ও কঠোর পরিশ্রমের ফল এই জয়। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমাদের দল বিশ্বকাপে সম্মানজনক ফলাফল অর্জনের জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবে।

 

এদিকে, বিশ্ব ফুটবলের হেভিওয়েট দল ও বিশ্বকাপ প্রত্যাশী আর্জেন্টিনার বিরুদ্ধে বিজয় আনন্দ উদযাপন করতে এক দিনের ছুটি ঘোষণা করেছে সৌদি আরব। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে রীতিমতো উড়তে থাকা আর্জেন্টিনাকে মঙ্গলবার কাতারের লুসাইল স্টেডিয়ামে রীতিমতো মাটিতে নামিয়ে এনেছে সৌদি আরব। 

বিজ্ঞাপন

 

অপরদিকে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে ভয়াবহ এক ইনজুরিতে পড়েছেন সৌদি আরবের ফুটবলার ইয়াসির আল শাহরানি। তার চোয়াল এবং মুখের বাঁ দিকের হাড় ভেঙে গেছে। ‘গালফ টুডে’র খবরে বলা হয়, ম্যাচের শেষদিকে এসে আর্জেন্টিনার একটি আক্রমণ ঠেকাতে গিয়ে সামনে চলে এসেছিলেন সৌদি গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইস। এসময় লাফিয়ে উঠে বল ধরতে গিয়ে তার হাঁটু বেশ জোরে আঘাত করে স্বদেশী ইয়াসির আলি শাহরানির মুখে।

 

বিজ্ঞাপন

অনেকটা সময় মাঠেই পড়ে ছিলেন শাহরানি। তার মুখ রক্তে ভেসে যায়। এরপর স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় এই ফুটবলারকে। এক্স-রের পর জানা গেছে, ইয়াসির আল শাহরানির চোয়াল এবং মুখের বাঁদিকের হাড় ভেঙে গেছে। ভেতরে রক্তক্ষরণ হওয়ায় তার অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে। এমতাবস্থায় উন্নত চিকিৎসার জন্য প্রাইভেট বিমানে করে ইয়াসিরকে জার্মানিতে পাঠান সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

আরো পড়ুন:  এক ঘন্টায়ই শেষ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

আরও পড়ুন:

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

শীর্ষ সংবাদ:
ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন