ওমানের হামরিয়ায় পুলিশের অভিযানে দুই শতাধিক প্রবাসী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২৪, ২০২২ | ৩:৪৮
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ নভেম্বর ২৪, ২০২২ | ৩:৪৮
Link Copied!

অবৈধ প্রবাসীদের ধরতে চিরুনি অভিযান চালাচ্ছে ওমানের আইন শৃঙ্খলা বাহিনী। দেশটির যেসব অঞ্চলে প্রবাসীরা থাকেন, এমন সব অঞ্চলে অভিযান পরিচালনা করা হচ্ছে। চলতি সপ্তাহে মাস্কাটের একাধিক স্থানে অভিযানের খবর পাওয়া গেছে। এবার বুধবার দিবাগত রাতে (২৪-নভেম্বর) দেশটির বাংলাদেশি অধ্যুষিত অঞ্চল হামরিয়াতে অভিযান চালিয়েছে ওমানের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। হামরিয়া থেকে একাধিক প্রবাসী আমাদের জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১টার দিকে এই অভিযান শুরু হয়ে ৫টা নাগাদ চলে। এ সময় প্রবাসীদের রুমে তল্লাশি করে অবৈধ প্রবাসীদের গ্রেফতার করা হয়। 

টানা ৫ ঘন্টার এই অভিযানে শতাধিক প্রবাসীকে আটক করার কথা শুনা যাচ্ছে। তবে এ ব্যাপারে এখনো কোনো তথ্য দেয়নি ওমান পুলিশ। হামরিয়া থেকে একাধিক প্রবাসী আমাদের জানিয়েছেন, বর্তমানে পুলিশের ভয়ে অনেকেই নির্ঘুম রাত কাটাচ্ছেন। সারাদিন কাজ করে রাতে নিজের রুমে না থেকে পাহারের গুহায় লুকিয়ে থাকছেন অনেক অবৈধ প্রবাসী। জানাগেছে, বাংলাদেশ থেকে বৈধভাবে ওমান গেলেও স্পন্সরের কারণে অবৈধ হয়ে এখন চরম আতঙ্কের মাঝে আছেন অসংখ্য প্রবাসী।

বিজ্ঞাপন

মাসে মাসে প্রবাসীদের থেকে কমিশন নিলেও বছর শেষে ভিসা নবায়ন করেননা অনেক ওমানি। আবার অনেক ওমানি ভিসা নবায়নের কথা বলে টাকা নিয়ে উল্টো পাসপোর্ট ব্লক করে দেন এমন অভিযোগের সংখ্যাও কম নয়। এদিকে, গতকাল ওমানের সুর অঞ্চলের সানাইয়াতেও অভিযানের খবর পাওয়া গেছে। সেখান থেকে প্রায় দুই শতাধিক বাংলাদেশিকে আটক করা হলেও যাদের বৈধতা ছিলো তাদেরকে ছেঁড়ে দেওয়া হয়।


আরও পড়ুন:

বিজ্ঞাপন

সব আইন শুধু প্রবাসীদের জন্য!

মাস্কাটে ভারী বৃষ্টিপাতের পুর্বাভাষ, সবাইকে

জাতীয় দিবসের ছুটিতে ওমানে পর্যটকের আনাগোনা

টিভি, গাড়ি না কিনে টাকা জমানোর পরামর্শ

১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৬ কোটি ডলার


আরও দেখুন

আরো পড়ুন:  মালয়েশিয়ায় ভয়াবহ বন্যায় নিখোঁজ ১০, বাস্তুচ্যুত অন্তত ২১ হাজার

শীর্ষ সংবাদ:
ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন