ওমানের লকডাউন নিয়ে সকলের উদ্দেশ্যে জরুরি নির্দেশনা জারী

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ৭:২৬
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ৭:২৬
Link Copied!
করোনা প্রতিরোধে রবিবার থেকে ওমানে নতুন নির্দেশনা 

আজ থেকে আগামী ৮ এপ্রিল পর্যন্ত ওমানে ফের শুরু হলো রাত্রিকালীন লকডাউন। গত ফেব্রুয়ারি মাস থেকে দেশটিতে উদ্বেগজনক হারে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি। আজ স্থানীয় সময় রাত ৮টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কোনো ব্যক্তি বা যানবাহন বাড়ির বাইরে বের হতে পারবে না। 

তবে এই লকডাউন থেকে কিছু কার্যক্রমকে অব্যাহতি দেওয়া হয়েছে যার মধ্যে স্বাস্থ্যসেবা কর্মীদের পরিবহন, বিদ্যুৎ ও পানিসেবার সাথে জড়িত জরুরি গাড়ি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রিত বেসরকারি হাসপাতাল ও ফার্মেসি। এছাড়াও সমুদ্রবন্দর ও বিমানবন্দরে সকল কার্যক্রম অব্যাহত থাকবে। 

বিজ্ঞাপন

বিপণন সংস্থাগুলির সাথে সমন্বয় করে দেশটির বাণিজ্য, শিল্প ও বিনিয়োগ প্রচার মন্ত্রণালয়ের নিয়ন্ত্রিত পেট্রোল পাম্প খোলা থাকবে। এছাড়াও দেশটির সরকারী ও বেসরকারি উভয়ই গণমাধ্যমে কর্মরত কর্মচারীদের এই নিষেধাজ্ঞা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সরকারী সংস্থা একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, “করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সুপ্রিম কমিটি কঠোর পরিকল্পনা হাতে নিয়েছে। দেশের সকল নাগরিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানকে সুপ্রিম কমিটির সকল নিয়ম মেনে চলার কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। যদি কোনো ব্যক্তি এই নিয়ম অমান্য করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে সুপ্রিম কমিটি।” 

 

বিজ্ঞাপন

লকডাউনের সময় যে সকল যাত্রীর ফ্লাইট রয়েছে, তাদেরকে ভোগান্তি এড়াতে এয়ারপোর্টে যাওয়ার সময় টিকিট সহ সকল ট্রাভেল ডকুমেন্টস সাথে রাখতে নির্দেশ দিয়েছে ওমান পুলিশ। সেইসাথে যে সকল প্রবাসী দেশ থেকে ওমান যাবেন, তাদেরকেও এয়ারপোর্ট থেকে বের হয়ে নিজ গন্তব্যে যাওয়ার আগ পর্যন্ত বোর্ডিং পাশ সহ সকল ট্রাভেল ডকুমেন্ট সাথে রাখতে বলা হয়েছে। এদিকে লকডাউনের কারণে আজথেকে ওমানের সকল মসজিদে এশা এবং ফজরের নামাজ জামাতে আদায় বন্ধ ঘোষণা করেছে দেশটির ধর্ম মন্ত্রণালয়। 

 

আরো পড়ুন:  ওমান প্রবেশে পররাষ্ট্রমন্ত্রণালয়ের ছাড়পত্র বাধ্যতামূলক

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া