ওমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ৫, ২০২১ | ১০:৪০
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ৫, ২০২১ | ১০:৪০
Link Copied!
ঢাকায় রেড এলার্ট জারী, সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ

করোনা সংক্রমণ বাড়লেও ওমানের রাত্রিকালীন লকডাউনের সময়সীমা কমানো হয়েছে। আজ এক বিবৃতিতে ওমান সুপ্রিম কমিটি জানিয়েছে, আগামী ৮ এপ্রিল পর্যন্ত দেশটিতে লকডাউন অব্যাহত থাকবে। তবে আসন্ন রমজানের সময় রাত ৮ টার পরিবর্তে ৯ টা পর্যন্ত দেশটির সকল নাগরিক ও প্রবাসীরা নিজ প্রয়োজনে বাড়ীর বাহিরে বের হওয়ার অনুমতি পাবে।

এদিকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান লকডাউনের আওতায় থাকবে বলে জানিয়েছে কমিটি। রমজানের সময় দেশটির সকল নাগরিক রাত ৯ টার পর থেকে ভোর ৪ টা পর্যন্ত বাড়ীর বাহিরে বের হতে পারবে না। একই সাথে এই সময় দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বৈঠকে কমিটি জানিয়েছে, আগামী বৃহস্পতিবার (৮-এপ্রিল) রাত ১২ টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওমানি নাগরিক ও প্রবাসী ব্যতীত সকল ভ্রমণকারীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওমানের বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে নতুন এই সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

কমিটি আরো জানিয়েছে, ‘‘খুব প্রয়োজন না থাকলে বর্তমান পরিস্থিতিতে স্থানীয় নাগরিক ও প্রবাসীদের ওমানের বাহিরে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে অনেক দেশ করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে ভ্রমণ প্রক্রিয়া কঠোর করেছে। দেশটির সকল প্রদেশের সরকারী-বেসরকারি ও আইনি প্রতিষ্ঠানের কর্মচারীদের ৫০ শতাংশ অফিসে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে ওমানে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ফের সকল মসজিদ ও অন্যান্য উপাসনালয় গুলো অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটিতে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করায় এমন সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কমিটি।

 

শনিবার (৪-এপ্রিল) এক বিবৃতিতে দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রী জানান, ‘‘ওমানে বর্তমান করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সকল ধরণের উপাসনালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কমিটির দেওয়া নতুন নির্দেশনা অনুযায়ী, দেশের সকল সভা সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই অনুযায়ী দেশের সকল উপাসনালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, করোনা মহামারি প্রতিরোধে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল উপাসনালয় বন্ধ থাকবে।

আরো পড়ুন:  করোনায় গত আট মাসে দেশে ফিরেছেন সোয়া তিন লাখ প্রবাসী

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া