প্রবাসীদের জন্য কোয়ারেন্টাইন শিথিল করলো ওমান 

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ১৩, ২০২১ | ১০:১৯
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ এপ্রিল ১৩, ২০২১ | ১০:১৯
Link Copied!
সকল ভিসাধারীদের ওমান প্রবেশের সুযোগ 

ওমানি নাগরিকদের পর এবার প্রবাসীদের ক্ষেত্রেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে শিথিলতা আরোপ করেছে ওমান। এখন থেকে দেশটিতে আগত প্রবাসী সন্তানদের ক্ষেত্রেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের প্রয়োজন নেই। দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে। সিএএ-র এক কর্মকর্তার বরাত দিয়ে টাইমস অব ওমান জানিয়েছে, ‘‘স্থল, সমুদ্র বা বিমান পথে আসা প্রবাসী নাগরিকদের সন্তানদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের প্রয়োজন নেই। তবে অবশ্যই সন্তানদের বয়স ১৮ বছরের বা তার কম হতে হবে।”

সিএএ এবং দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারির পরেই ইতিমধ্যে ওমানের বিমানবন্দরগুলোতে এই প্রক্রিয়া শুরু হয়েছে। তবে অন্যান্য সকল প্রতিরোধমূলক সতর্কতা মেনে চলতে হবে। ওমান আসার পূর্বে তারাসুদ অ্যাপে নিবন্ধন করতে হবে, বৈদ্যুতিক ব্রেসলেট পরতে হবে এবং হোম কোয়ারেন্টাইন মেনে চলতে হবে। 

বিজ্ঞাপন

এর আগে ওমানি নাগরিকদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেওয়া হয়ে ছিলো। এরপর প্রবাসী পরিবারের জন্য কিছুটা শিথিল করা হয়েছিলো। এবার প্রবাসী সন্তানদের ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন আইন শিথিল করলো ওমান। এবার সাধারণ প্রবাসীদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন আইন বাতিল করে হোম কোয়ারেন্টাইন আইন জারির দাবী জানিয়েছেন সাধারণ প্রবাসীরা।

 

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

আরো পড়ুন:  শনিবার থেকে ওমানের সাথে বিশেষ ফ্লাইট চালু

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া