গোটা ওমানে কারফিউ ঘোষণা

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ২, ২০২১ | ১১:৩২
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ২, ২০২১ | ১১:৩২
Link Copied!
ঢাকায় রেড এলার্ট জারী, সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ

ওমানে করোনা বিস্তার রোধে পূর্বের ঘোষিত লকডাউনের সময়সীমা বৃদ্ধি করে  নতুন সিদ্ধান্ত জারি করেছে দেশটির সুপ্রিম কমিটি। রবিবার (২-মে) এক জরুরী বৈঠকে গোটা দেশে কারফিউ জারি সহ বেশকিছু নতুন সিদ্ধান্ত নেয় সুপ্রিম কমিটি। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৮ মে থেকে ১৫ মে পর্যন্ত দেশটির সকল প্রদেশে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৪টা পর্যন্ত সকল ধরণের বাণিজ্যিক প্রতিষ্ঠান ও যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কমিটির পূর্ব ঘোষিত রাত ৯ টা থেকে ভোর ৪ পর্যন্ত নিষেধাজ্ঞা বাতিল করে নতুন এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে এই নিষেধাজ্ঞার বাহিরে থাকবে খাবারের দোকান, পেট্রোল পাম্প, স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান, ফার্মেসী এবং হোম ডেলিভারি পরিষেবা। কমিটি আরো জানিয়েছে, দেশটির সকল কর্মস্থলে কর্মীদের উপস্থিতি কমিয়ে নিয়ে আসতে হবে। দেশটির বিভিন্ন প্রদেশের সরকারী, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মীদের বাসা থেকে কাজ করার জন্য আহ্বান জানানো হয়। এছাড়াও যেসকল কর্মীদের কর্মস্থলে আসতে হবে তাদের প্রতিষ্ঠান থেকে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়। সুপ্রিম কমিটি আরো জানিয়েছে, গত বছরের ন্যায় এবছরও ঈদের নামাজের জামাত এবং ঈদ উপলক্ষে মার্কেট খোলা না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও ঈদের দিন দেশটির সকল সৈকত, পার্ক এবং পাবলিক স্থানে সকল ধরণের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।

 

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

 

বিজ্ঞাপন

আরো পড়ুন:  হিজড়াদের জন্য ঢাকায় চালু হচ্ছে মাদ্রাসা

শীর্ষ সংবাদ:
মোবাইলে মোবাইলে ফিশিং লিংক, সতর্ক থাকতে বলল গুগল ঢাকায় ৫২ তম জাতীয় দিবস উদযাপন করলো ওমানের বাংলাদেশ দূতাবাস ব্রিটিশদের গুরুত্বপূর্ণ সামরিক কেন্দ্র হয়ে উঠছে ওমান ফাইনাল খেলার লক্ষ্য নিয়ে আজ রাতে মাঠে নামছে আর্জেন্টিনা তুমুল বর্ষণে সৌদি আরবে ব্যাপক ক্ষয়ক্ষতি, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দেশের প্রথম মেট্রোরেলে চাকরির সুযোগ পাচ্ছেন প্রবাসীরা নিখোঁজের তিনদিন পর প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার দুই শতাধিক অভিবাসনপ্রত্যাশীকে ফেরত পাঠালো লিবিয়া বাংলাদেশিদের জন্য বিশেষ ছাড় দিবে ওমানের বদর আল সামা হাঁসপাতাল ওমানের হামরিয়ায় পুলিশের অভিযানে দুই শতাধিক প্রবাসী গ্রেফতার প্রবাসীদের সেবা দিতে সালালাহ যাচ্ছে দূতাবাসের টিম সৌদি গোলরক্ষককে ফ্ল্যাট উপহার দিতে চান চট্টগ্রামের সাবেক মেয়র জাকির নায়েক ইস্যুতে মুখোমুখি ভারত কাতার দুইদিন বন্ধ থাকবে ওমানের বাংলাদেশ দূতাবাস মাঝ-আকাশে হঠাৎ আগুনের গোলা দেখল ১১টি বিমান ওমানে প্রথম বিদ্যুৎ বিহীন মসজিদের উদ্বোধন সৌদি আরবের বিজয়কে গোটা আরবের বিজয় বললেন ওমানের সৌদি রাষ্ট্রদূত ওমানে তামাক বিক্রির অপরাধে তিন প্রবাসীকে ৩ হাজার রিয়াল জরিমানা কাভার্ডভ্যান চাপায় প্রবাসী নিহত তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালী করতে সহযোগিতার প্রতিশ্রুতি তথ্যমন্ত্রীর