ওমানে আজ রাত থেকেই শিথিল হচ্ছে কারফিউ

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ১৫, ২০২১ | ১২:১৪
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ মে ১৫, ২০২১ | ১২:১৪
Link Copied!
ঢাকায় রেড এলার্ট জারী, সর্বোচ্চ সতর্ক অবস্থায় পুলিশ

করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় ওমানে আজ রাত ১২ টা থেকেই শিথিল হচ্ছে কারফিউ। শুক্রবার (১৪-মে) ওমান সুপ্রিম কমিটির বরাত দিয়ে দেশটির রয়্যাল ওমান পুলিশ জানিয়েছে, করোনা মোকাবেলায় ওমান সুপ্রিম কমিটির আরোপিত কিছু বিধিনিষেধ আজ ওমান সময় রাত ১২ টা থেকে শিথিল হচ্ছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ব্যক্তি এবং যানবাহন চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। শনিবার থেকে দেশটির নাগরিক এবং প্রবাসীরা পূর্বের মতো চলাচল করতে পারবে। তবে রাত্রিকালীন চলাচলে কিছুটা বিধিনিষেধ রয়েছে।

 

কমিটির নতুন সিদ্ধান্তে আরো বলা হয়েছে, ওমানের সকল অঞ্চলে রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত দোকানপাট বন্ধ থাকবে। শুধুমাত্র ফুড স্টাফ ও রেস্টুরেন্ট খোলা রাখতে পারবে। তবে, দিনের বেলায় পূর্বের ন্যায় দোকানপাট এবং রেস্টুরেন্টে ৫০ শতাংশের বেশি কাস্টমার প্রবেশ করতে পারবেনা। একইসাথে অফিস আদালতে কর্মচারী সংখ্যা কমিয়ে পুনরায় চালু করতে পারবে, তবে ৫০ শতাংশের বেশি লোক নিয়ে অফিস করা যাবেনা, বাকি ৫০ শতাংশ বাসায় থেকে কাজ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

 

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

আরো পড়ুন:  প্রবাসীদের ওমান ছাড়ার হিড়িক, ৫ দিনেই আবেদন প্রায় ৮ হাজার

শীর্ষ সংবাদ:
ইসলামি গানের মডেল হলেন মিশা সওদাগর মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাল চাঁদে যাচ্ছে আমিরাত ঢাকায় বসছে আন্তর্জাতিক পর্যটন মেলা, অংশ নেবে ওমান হেলিকপ্টারে করে প্রবাসীকে হাসপাতালে নিল ওমানের বিমান বাহিনী গুজবে কান না দিতে প্রবাসীদের আহ্বান জানালো দূতাবাস ওয়ার্ক পারমিট নবায়নে নতুন নির্দেশনা জারি করলো ওমান নিখোঁজ হওয়ার ২ মাস পর লাশ উদ্ধার করেছে ওমান পুলিশ যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া