ওমান প্রবাসীকে নিয়ে বাংলাদেশ পুলিশের বিবৃতি জারি

ডেস্ক রিপোর্টঃ
আপডেটঃ মে ১৭, ২০২১ | ৩:০৯
ডেস্ক রিপোর্টঃ
আপডেটঃ মে ১৭, ২০২১ | ৩:০৯
Link Copied!
ওমান প্রবাসীকে নিয়ে বাংলাদেশ পুলিশের বিবৃতি জারি

বিদেশ থেকে অনেক সময়ই প্রবাসীরা দেশের প্রিয়জনের জন্য উপহার সামগ্রী পাঠান, তবে প্রায়ই শুনা যায় প্রবাসীর পাঠানো সেই উপহার প্রিয়জনের হাতে না দিয়ে নিজেই আত্মসাৎ করেন! সম্প্রতি এমন এক ঘটনা নিয়ে বিবৃতি জারি করেছে বাংলাদেশ পুলিশ।

 

সোমবার (১৭-মে) এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ওমান থেকে এক প্রবাসী তার আত্মীয়ের জন্য মাসুদ পারভেজ রাজা নামে আরেক প্রবাসীর কাছে একটি ল্যাপটপ পাঠান। তবে রাজা দেশে ফিরে সেই ল্যাপটপ না দিয়ে যোগাযোগ বন্ধ করে দেন। পরে ওই ওমান প্রবাসীর আত্মীয় এ বিষয়ে বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ফেসবুক পেইজের ইনবক্সে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে পুলিশ কুষ্টিয়ার ভেড়ামারা থেকে ল্যাপটপটি উদ্ধার করে।

বিজ্ঞাপন

 

বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতায় সর্বোচ্চ সঠিক উত্তরদাতা একশত জনের তালিকা দেখুন এই লিংকে
http://www.probashtime.net/quiz/

 

বিজ্ঞাপন

সোমবার (১৭ মে) পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। সো‌হেল রানা বলেন, রাজধানীর খিলগাঁও থেকে আলাউদ্দিন মাহি নামে এক ব্যক্তি বাংলাদেশ পুলিশ অফিশিয়াল ফেসবুক পেইজে মেসেজ করে জানান, ওমান থেকে তার ভাগ্নি জামাই ওমান ফেরত অপর এক বাংলাদেশি মাসুদ পারভেজ রাজার মাধ্যমে একটি ল্যাপটপ পাঠান।

কথা ছিল দেশে ফেরার দিন এয়ারপোর্ট থেকে ল্যাপটপটি আলাউদ্দিন মাহি নিজেই সংগ্রহ করবেন। কিন্তু মাসুদ পারভেজ রাজা এয়ারপোর্টে নেমে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন। রাজা ও তার ভাইয়ের মোবাইলে বার বার ফোন দিলেও তারা ল্যাপটপের কথা অস্বীকার করেন। পরে আলাউদ্দিন বিষয়টি পুলিশকে জানায়।

 

বিষয়টি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের দৃষ্টিতে আনেন আলাউদ্দিন। তার মেসেজ পেয়ে প্রাথমিক কিছু তথ্য সংগ্রহ করে মিডিয়া উইং। জানতে পারে মাসুদ পারভেজ রাজার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানায়। পরে অভিযুক্তের নাম ঠিকানাসহ মেসেজটি সংশ্লিষ্ট থানার ওসি মো. শাহজালালকে পাঠানো হয়। পাশাপাশি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আরো পড়ুন:  মধ্যপ্রাচ্যগামী ফ্লাইট চক্রের কারসাজিতে টিকিট–সংকট

এই পরিপ্রেক্ষিতে ওসি ভেড়ামারা তাৎক্ষনিকভাবে এসআই দীপন কুমার ঘোষের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযুক্তের বাড়িতে পাঠান। পুলিশ দেখে প্রথমে তার পরিবারের সদস্যরা মাসুদ পারভেজ রাজার দেশে ফেরার কথা অস্বীকার করেন। পরে আলাউদ্দিনের করা অভিযোগের ভিত্তিতে রাজাকে আটক করে থানায় নিয়ে আসা হয় এবং অভিযান চালিয়ে ল্যাপটপটি উদ্ধার করা হয়। ল্যাপটপটি আলাউদ্দিন মাহিকে বুঝিয়ে দিয়েছে পুলিশ। এছাড়াও অভিযুক্ত মাসুদ পারভেজ রাজার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের এমন কাজের ভুয়ুসি প্রশংসা করেছেন অসংখ্য প্রবাসী।

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
যান্ত্রিক ত্রুটির কারণে বগুড়ায় বিমানের জরুরি অবতরণ ‘চুরির অভিযোগে দুই হাত কেটে ফেলবে সৌদি পুলিশ, দ্রুত টাকা পাঠাও’ দুবাইয়ে হচ্ছে ১০২ তলা ‘শহর’ মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে